!! – – – ও বল করছে, কিন্তু ফিট না: নাজমুল – – – !!

খেলাধুলা

বিশ্বকাপের দল ঘোষণার পর থেকেই আলোচনায় ছিলেন তাসকিন আহমেদ…!!

– পায়ের গোড়ালির চোট সারিয়ে মাঠে ফেরার পরও তার পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট ছিলেন না জাতীয় দল নির্বাচকরা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু দল ঘোষণার সংবাদ সম্মেলনেও তাসকিনের ফিটনেসকেই বিশ্বকাপ স্কোয়াডে না রাখার কারণ দেখিয়েছিলেন…!!

-অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও স্কোয়াডে চাননি ডানহাতি এ পেসারকে। অথচ সেই তাসকিনই নাটকীয়ভাবে আয়ারল্যান্ড সফরের দলে জায়গা করে দেওয়া হয়। তাকে নেওয়ার জন্য স্কোয়াড ১৭ থেকে ১৯ জনে উন্নীত করা হয়। এবার নতুন খবর, বিশ্বকাপ দলেও নেওয়া হচ্ছে তাসকিনকে…!!

-গতকাল থেকেই এ গুঞ্জন জোরালো হয়। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানালেন, বিষয়টি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। গুলশানে নিজ বাসভবনে নাজমুল হাসান সাংবাদিকদের বলেছেন, ‘এই কথাটা (তাসকিনকে অন্তর্ভুক্ত করা) আগে থেকেই ছিল…!!

-কিন্তু এ রকম কোনো সিদ্ধান্ত আমরা এখনো নিইনি। মূল বিষয় হচ্ছে, এই কথা সব সময় ছিল যে, আমাদের যে চারজন পেসার আছে, মাশরাফি, রুবেল, মুস্তাফিজ এবং রাহী; এই চারজনের উচ্চতা মোটামুটি একই রকম, পেসও এক। কিন্তু রুবেল হয়তো একটু বেশি জোরে বল করে। বলের ধরনও একই ধরনের…!!

-বোর্ড সভাপতি মনে করেন, তাসকিন এখনো ফিট নন। তবে নিজেকে ফিট প্রমাণ করতে পারলে বিশ্বকাপ দলে তাসকিন সুযোগ পেতেও পারেন বলে ধারণা দিলেন নাজমুল, ‘ও (তাসকিন) প্রথমে দলে ছিল না, কারণ সে ফিট ছিল না। এখন আপনারা বলতে পারেন ও তো এখন ফিট। কিন্তু আমার কাছে এখনো ফিট না। ও বল করছে, কিন্তু ফিট না…!!

-ও ছন্দটা এখনো ফিরে পায়নি। লাইন-লেংথ ঠিক হয়নি। যা হোক, এই অবস্থায় রাহীকে কোনো সুযোগ না দিয়ে তাকে (তাসকিনকে) নেওয়া ঠিক হবে না। এটা আমার ব্যক্তিগত ধারণা। আমার কাছে ওকে নেওয়ার কোনো প্রস্তাব আসেনি। আপনাদের কাছ থেকেই জানলাম। এখন ও যদি ফিট হয়, তাহলে আমরা ওকে নিতে পারব। ২২ তারিখ পর্যন্ত সময় আছে…!!