—জুভেন্টাস ছাড়ছেন রোনালদো!—

খেলাধুলা

কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে ইতালির ক্লাব জুভেন্টাস…!!

আয়াক্সের কাছে হেরে বিদায় নিশ্চিত হয় তুরিনের বুড়িদের। জুভেন্টাসের এমন হারে একদিকে যেমন বিষাদে ডুবে আছে দলটির সমর্থকরা, তেমনি তাদেরকে আরও চিন্তায় ফেলে দিয়েছে দলের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদোর দলবদলের গুঞ্জন…!!

২০২২ সাল পর্যন্ত চুক্তি থাকলেও ইউরো স্বপ্ন ভঙের পর এ মৌসুমেই নাকি জুভেন্টাস ছাড়তে চাইছেন রোনালদো! ইতালিয়ান মিডিয়ার দাবি, এ মৌসুমে না গেলেও আগামী মৌসুমই হবে ইতালিতে তার শেষ মৌসুম…!!

রিয়াল মাদ্রিদের মতো জুভেন্টাসেও নাকি ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে টানাপোড়েন শুরু হয়ে গেছে পর্তুগিজ মহাতারকার। গত চার মৌসুমেই ঘরোয়া ডাবল জেতা জুভেন্টাস মূলত ইউরোপের রাজা হতে দলে টেনেছে রোনালদোকে। কিন্তু তার অভিষেক মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি কোপা ইতালিয়া থেকেও ছিটকে গেছে জুভেন্টাস…!!

একজনের পেছনে প্রায় ৩০০ মিলিয়ন ইউরো বিনিয়োগ করে শুধু লিগ শিরোপায় মন ভরার কথা নয় ক্লাব কর্তৃপক্ষের। রোনালদোর কাছে তাদের প্রত্যাশা ঢের বেশি…!!

বিদায়ের বিষয়টি উড়িয়ে দিয়েছেন জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। রোনালদোর ক্লাব ছাড়ার প্রশ্নই আসে না, বরং সে-ই জুভেন্টাসের ভবিষ্যৎ, এমনটাই মনে করছেন কোচ, ‘রোনালদো একজন অসাধারণ খেলোয়াড় যে আমাদের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটাচ্ছে…!!

সে সামনের মৌসুমটাও একইভাবে দুর্দান্ত কাটাবে। রোনালদোই জুভেন্টাসের ভবিষ্যৎ।’ কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়া নিয়ে রোনালদোর রেগে যাওয়ার খবর নিতান্তই ভিত্তিহীন বলে জানিয়েছেন অ্যালেগ্রি, ‘সে এখানে নিশ্চিন্তে আছে…!!

হ্যাঁ, এটা সত্যি জুভেন্টাসের বাকি সবার মতো সে-ও চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার কারণে হতাশ। আমরা এমন একটা প্রতিযোগিতা থেকে বাদ পড়েছি যেটা আমরা জিতব বলে ভেবেছিলা…!!

অন্যদিকে রোনালদো চান আরও কিছু নতুন খেলোয়াড় কিনে ঢেলে সাজানো হোক দল। এ নিয়েই বেঁধেছে গোল…!!

Leave a Reply