তামান্নার জন্মদিন।

বিনোদন

ভারতীয় চলচ্চিত্র জগতে মিল্কি বিউটি হিসেবে খ্যাত অভিনেত্রী তামান্না ভাটিয়া। বাহুবলি ছবিতে যোদ্ধানারী অবন্তিকা চরিত্রে অভিনয় করেছেন তিনি। হাজারো হৃদয়ে দোলা দেয়া সেই অবন্তিকা ওরফে তামান্নার আজ ২৮তম জন্মদিন। ১৯৮৯ সালে আজকের এইদিনে মুম্বাই মহারাষ্ট্রে এক ডায়মন্ড ব্যবসায়ীর ঘরে জন্ম নিয়েছিলেন তামান্না।

মূলত তেলেগু ও তামিল ছবিতে অভিনয় করেন তিনি। তবে ২০০৫ সালে চান্দ সা রোশন চেহ্রা ছবির মধ্য দিয়ে বলিউডে পা রাখেন। শুনে অবাক হবেন, এ সময় তার বয়স ছিলো মাত্র ১৫ বছর। কিন্তু ওই বয়সেই মুভিতে নজরকাড়া রূপ দিয়ে ঘুম হারাম করেছেন তরুণদের।

একই বছরে শ্রী দিয়ে প্রথমবারের মতন তেলেগু চলচ্চিত্রে পদার্পণ করেন এবং পরবর্তী বছর তিনি তার প্রথম তামিল ছবি কেদি তেও অভিনয় করেন। ২০০৭ সালে তিনি কলেজ জীবনের ওপর ভিত্তি করে নির্মিত তেলেগু ছবি হ্যাপি ডে স ও তামিল ছবি কাল্লোরি নামের নাট্যচিত্রেও অভিনয় করেন।

তার ব্যবসা সফল মুভিগুলোর মধ্যে রয়েছে- তামিল ছবি অয়ন,পাইয়া এবং সিরুথাই । ২০১১ সালে তিনি ১০০% লাভ করে তেলেগু ছবিতে ফিরে আসেন। অন্য ছবিগুলো হলো রাঝা,ক্যামেরামান গঙ্গা থো রামবাবু,থাডাকা,আগাডু,বাহুবলীঃ দ্য বিগিনিং,বেঙ্গল টাইগার,ওপিরি। বুঝতেই পারছেন তিনি নিজেকে তেলেগু ছবিতে একজন সমসাময়িক অভিনেত্রী হিসেবে ইতোমধ্যে প্রতিষ্ঠা করেন।

এছাড়া তিনি তামিল, তেলেগু, হিন্দি, ইংরেজি -চার ভাষাতেই এখন সমানভাবে কথা বলতে অভিজ্ঞ আর দক্ষ। অ্যাওয়ার্ড হিসেবে সাউথ স্কোপ, সিনেমা অ্যাওয়ার্ড, সীমা, এশিয়াভিশন, এশিয়া নেট, টিভি নাইন, বিজয়সহ প্রভৃতি সিনেমাকেন্দ্রিক পুরস্কার পেয়েছেন। সিনেমা ছাড়াও তিনি ইতোমধ্যে বেশকিছু বিজ্ঞাপনেও কাজ করেছেন। বর্তমানে তিনি সিনেমার শুটিং নিয়ে ব্যস্তময় সময় পার করছেন।

Leave a Reply