—নির্বাসনের পর এবার রাহুল-পাণ্ডিয়ার জরিমানা ২০ লক্ষ টাকা—

খেলাধুলা

ভারতের জাতীয় দলের ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়া ও লোকেশ রাহুলেকে নারীদের নিয়ে অসম্মানজনক মন্তব্যের জেরে অবশেষে জরিমানা গুনতে হলো…!!

তাদের ২০ লক্ষ টাকা করে জরিমানা করলেন বিসিসিআই ডিকে জৈন। চার সপ্তাহের মধ্যে হার্দিক ও রাহুলকে জরিমানার টাকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি…!!

রাজ্য ক্রিকেট সংস্থাগুলির বিভিন্ন সমস্যা খতিয়ে দেখতে অবসরপ্রাপ্ত বিচারপতি ডিকে জৈনকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ওম্বাডসম্যান নিযুক্ত করে সুপ্রিম কোর্ট। বছরের শুরুতে একটি বেসরকারি চ্যানেলের টক শোতে হার্দিক ও রাহুলের মন্তব্য ঘিরে মাথাচাড়া দেওয়া বিতর্ক নিষ্পত্তির দায়ও বর্তায় তারই কাঁধে। বিষয়টি নিয়ে তদন্তের পর শুক্রবার (১৯ এপ্রিল) দুই ক্রিকেট তারকাকে জরিমানা করেন তিনি…!!

নির্দেশে বলা হয়েছে, দুই ক্রিকেটারকে ২০ লক্ষ টাকা করে জমা দিতে হবে। যার মধ্যে ১০ লক্ষ টাকা যাবে দৃষ্টিহীনদের জন্য গড়া ক্রিকেট সংগঠনের খাতে। বাকি ১০ লক্ষ টাকা দিতে হবে ‘ভারত কে বীর’ অ্যাপ-এর মাধ্যমে, যা পৌঁছে যাবে কর্তব্যরত অবস্থায় প্রাণ হারিয়েছেন, আধা সামরিক বাহিনীর এমন ১০ কনস্টেবলের পরিবারের কাছে…!!

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে, জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে একটি টক শোয়ে গিয়ে বিতর্কে জড়ান হার্দিক পাণ্ডিয়া ও লোকেশ রাহুল। সেখানে নারীদের সম্পর্কে অসম্মানজনক মন্তব্য করেন তারা। তা নিয়ে দেশ জুড়ে সমালোচনার ঝড় উঠলে অস্ট্রেলিয়া সফর থেকে দেশে ফিরিয়ে আনা হয়ে দু’জনকে। বেশ কিছুদিনের জন্য নির্বাসনেও পাঠিয়ে দেওয়া হয়। পরে অবশ্য ক্ষমা চেয়ে নেন তারা। বিতর্ক পিছনে ফেলে সম্প্রতি বিশ্বকাপ দলেও জায়গা পান তারা। তার মধ্যেই এই জরিমানা। তবে আগেই যেহেতু নির্বাসন কাটিয়ে ফেলেছেন, তাই জরিমানার পর তাদের বিরুদ্ধে আর কোনও পদক্ষেপ করা যাবে না বলে জানিয়ে দিয়েছেন ডিকে জৈন…!!

Leave a Reply