!!—ফখরুলের আসন শূন্য, নেপথ্যে ২ কারণ —!!

বাংলাদেশ

— মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্ধারিত সময়ে শপথ না নেওয়ায় বগুড়া-৬ আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে…!!

-মঙ্গলবার জাতীয় সংসদের বৈঠকে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বিষয়টি সংসদকে অবহিত করে বলেছেন, সংবিধান অনুযায়ী সংসদের প্রথম বৈঠক থেকে ৯০ দিনের মধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শপথ নেওয়ার কথা। কিন্তু তিনি অসমর্থ (শপথ না নেওয়ায়) হওয়ায় তাঁর আসনটি শূন্য হয়েছে…!!

এদিকে একাদশ সংসদ নির্বাচনে জয়ী বিএনপির নির্বাচিত ৫ জনপ্রতিনিধি সংসদ সদস্য হিসেবে শপথগ্রহণ করলেও শপথ নেননি শুধু বগুড়া-৬ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে জয়ী দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম -আলমগীর।  জয়ী ৬ জনের মধ্যে বিএনপি মহাসচিব কেন শপথ নেননি সে বিষয়ে নানা সমীকরণ ও জল্পনা চলছে…!!

-তবে দলীয় সূত্র বলছে, দুই কারণে শপথ নেননি বিএনপি মহাসচিব।  প্রথমত, দলের মহাসচিব হিসেবে সংসদের বাইরে থেকে দায়িত্ব পালন ও দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে তৃণমূল নেতৃত্বের যোগসূত্র রক্ষার দায়িত্ব পালনকে অধিকতর গুরুত্বপূর্ণ বিবেচনা…!!

-দ্বিতীয়ত, ব্যক্তিগত ও শারীরিক অসুবিধার কারণে এক সঙ্গে দুই দায়িত্ব পালনকে কঠিন মনে করছেন তিনি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই ব্যাপারে প্রথমে একমত না হলেও তাকে বুঝিয়ে বলে রাজি করিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর…!!

-এর আগে মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের মির্জা ফখরুল জোর দিয়ে বলেছিলেন, তার এই সিদ্ধান্ত পরিবর্তন হওয়ার কোন সুযোগ নেই। নিজে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নিলেও দলের সিদ্ধান্তকে ইতিবাচক এবং রাজনীতিতে এটাকে চমক ও ইউটার্ন হিসেবে দেখছেন তিনি…!!-

Leave a Reply