!! — বিপিএল: কুমিল্লা ছেড়ে নতুন দলে তামিম — !!

খেলাধুলা

– প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা শিবিরকে সবচেয়ে বেশি কাঁপিয়েছে ‘ক্যাপ্টেন্সি’ বিতর্ক। যাতে মাঝপথে ডুবতে বসেছিলো দলের মিশন। তবে জল ঘোলার বিপরীতে ঠাণ্ডা মাথায় সামাল দেন কোচ সালাউদ্দিন ও ওপেনার তামিম ইকবাল। মূলত তারাই কুমিল্লার শিরোপা জয়ের মূল রসদ জোগান…!!

-গেল সিজনে কুমিল্লা শিরোপা জিতেছে তা দেশবাসীর কাছে প্রকাশ্যে এলেও ভেতরগতভাগে বেশ অভিমান জমেছিল জয়ের নায়ক তামিম-কোচের। এ নিয়ে আসর শেষে গুরু সালাউদ্দিন বলেছিলেন, ‘অনেকগুলো কথা বলার আছে, যেগুলো আমরা প্রকাশ্যে বলি নাই। একটা দলের মোরাল ডাউন জন্য আমাদের অনেকগুলো ঘটনাই ঘটছিল…!!

-যেগুলো আসলে আমরা প্রকাশ্যে কখনোও বলি নাই। বিশেষ করে পুরো দলটা গঠন করার পেছনে হয়তো বা তামিম আর আমি অনেক বেশি জড়িত ছিলাম। প্রথম থেকেই, ৬-৭ মাস ধরেই দলটা করার পেছনে, কোন খেলোয়াড় খেলবে না খেলবে সবকিছুই। স্মিথকে যখন আমরা দলে নেই, তামিমের মাধ্যমেই কিন্তু আমরা স্মিথকে অন্তর্ভুক্ত করি। এবং তামিমের কারণেই স্মিথের সঙ্গে আমাদের যোগাযোগটা অনেক ভালো হয়েছিলো। আমরা সবাই জানি যে, তামিমই অধিনায়ক আমাদের দলে এবং এটা আমিও জানি…!!

-কিন্তু হঠাৎ স্মিথকে যখন নেয়া হয়েছে, তখন তামিম এজেন্টের মাধ্যমে জানতে পারছে যে, স্মিথকে অধিনায়ক করা হয়েছে। এটা তামিমের কাছে অনেক খারাপ লাগছে। এটা যে কেউ, আমি হলেও খারাপ লাগতো। যেকোনো খেলোয়াড়ের কাছেই খারাপ লাগতো। স্মিথও জানে যে, তামিম অধিনায়ক। স্মিথও তামিমকে জিজ্ঞাসা করছে যে, ‘আমাকে অধিনায়কের অফার দিছে…!!

-এখন এটা তুমি যদি বলো তাহলে ওকে।’ বেসিক্যালি তামিম কিন্তু অধিনায়কত্ব নিয়ে অমন হা-হুতাশ করে না। ও কিন্তু লিগের আগেও আমাকে অনেকবার বলছে, স্যার আমারে অধিনায়কত্ব দিয়েন না। যদি স্মিথ আসে, স্মিথকে অধিনায়কত্ব দিয়েন…!!

-যাই হোক, এসব ঘটনার প্রেক্ষিতে তামিম ইকবালকে ৭ম বিপিএল আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে দেখা যাবে না। জানা গেছে, তিনি অন্যদলের হয়ে আসর মাতাবেন এবং সেটি হচ্ছে খুলনা টাইটান্স…!!

-এবার একই বছরে বসতে যাচ্ছে বিপিএলের দুই আসর। আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া বিপিএলে দক্ষিণ অঞ্চলের ফ্র‍্যাঞ্চাইজি খুলনা টাইটান্সের হয়ে খেলবেন দেশসেরা ওপেনার…!!

তথ্যসূত্র: বিডিক্রিকটাইম