—বিশ্বকাপে ডাক পাওয়া পাকিস্তানি ওপেনার যাবেন শচীনের কাছে—

খেলাধুলা

-বিশ্বকাপের আসরকে সামনে রেখে ক্রিকেটাররা অনুশীলন শুরু করে দিয়েছে…!!

-বিশ্ব মঞ্চে অংশ্গ্রহনকারী ক্রিকেটাররা নিজেদের সর্বোচ্চ বিলিয়ে দিতে চেষ্টা করবেন এটাই স্বাভাবিক।প্রত্যেক ক্রিকেটারের একজন পথ প্রদর্শক থাকেন।নিজে নিজেকে পরিচালনা করেন না।কিংবদন্তি কাউকে অনুসরন করেন।এর ব্যতিক্রম নয় সদ্য পাক শিবিরে ঢাক পওয়া ওপেনার আবিদ আলী…!!

-পাকিস্তানে কিংবদন্তি ক্রিকেটার থাকা সত্বেও এই তরুণের পছন্দের ক্রিকেটার ভারতের শচীন টেন্ডুলকার।এমন খবরে ক্রিকেটপ্রেমীদের চোখ কপালে বসার কথা!কারনটা সবারই জানা।চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের ক্রিকেটারের কাছে যাবেন পাকিস্তানের ক্রিকেটার…!!

-সম্প্রতি এক সাক্ষাৎকারে একথা জানিয়েছেন খোদ আবিদ আলী নিজেই। এমনকি বিশ্বকাপের আসরে শচীন টেন্ডুলকারের কাছ থেকে পরামর্শ নিতে চান তরুণ পাকিস্তানী ওপেনার। মানসিক এবং কারিগরি বিষয়গুলো নিয়ে তার কাছ থেকে পরামর্শ নেবেন বলে ঠিক করেছেন এই পাকিস্তানি তরুণ…!!

-পরামর্শ নিতে পারলে এটা তার ব্যাটিংয়ের উন্নতিতে সহায়তা করবে বলে মনে করেন পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া আবিদ…!!

-আবিদ আলী বলেন, ‘আমি তার ভালো জিনিসগুলো গ্রহণ করেছি এবং খারাপ জিনিসগুলো ছেড়ে দিয়েছি। আমি যদি তার সাথে দেখা করি, চেষ্টা করবো তাঁর কাছ থেকে কিছু পরামর্শ নিতে। মানসিক ও কারিগরি বিষয়গুলো নিয়ে। যাতে এটা আমার ব্যাটিংয়ের উন্নতিতে সহায়তা করে…!!

-পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলে চলতি বছরই অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয়েছে এই ওপেনার। অভিষেক ম্যাচেই দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। দুর্দান্ত পারফর্মেন্সে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের বিশ্বকাপ দলেও…!!

-এই তরুণের ব্যাটিংয়ের ধরণ অনেকটা শচীনের মতো। এই বিষয়ে খোলাসা করেছেন নিজেই। আবিদ জানিয়েছেন ভারতীয় কিংবদন্তিকে ছোটবেলা থেকেই অনুসরণ করছেন। এমনকি তার মতো খেলারও চেষ্টা করেছেন তিনি। তার চোখে শচীন পাকিস্তানের ইনজামাম-উল হক ও মোহাম্মদ ইউসুফের মতো গ্রেট।

-আসলে আমি আমার ক্রিকেটের সূচনা থেকেই শচীনের কৌশল অনুসরণ করেছি এবং তাকে দেখার পর তাকে আমি তার মতো খেলতে চেষ্টা করেছি। তিনি একজন গ্রেট খেলোয়াড় আমাদের ইনজামাম-উল হক ও মোহাম্মদ ইউসুফের মতো…!!

প্রিয় ক্রিকেটারকে দেখে কি করবেন আবিদ? সাবলীল ভাষায় উত্তর দিলেন। বললেন, ‘এটা আমার ইচ্ছা এবং প্রত্যাশা যে শচীনের সাথে দেখা করবো। অবশ্যই আমি তাকে আলিঙ্গন করতে চাই এবং আমি নিশ্চিত যে প্রত্যেক গ্রেট খেলোয়াড়ই তরুণ খেলোয়াড়দের সাথে দেখা করে। আমি নিশ্চিত তিনি আমাকে ফিরিয়ে দেবেন না। আমি যদি শচীনের কাছ থেকে ক্রিকেটের কোনো তথ্য জানতে চাই, তিনি আমাকে ইতিবাচক উত্তর দেবেন…!!

Leave a Reply