ব্রেকিং নিউজ: ঢাকায় মার্কিন নাগরিকদের জন্য ‘নিরাপত্তা সতর্কতা’

বাংলাদেশ

মার্কিন দূতাবাস ঢাকায় অবস্থানরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য ‘নিরাপত্তা সতর্কবার্তা’ দিয়েছে । যদিও তারা জানিয়েছে, দূতাবাসের কাছে ‘নির্দিষ্ট কোনো হুমকি’ নেই…!!

রোববার দূতাবাস থেকে এই সতর্কবার্তা দেওয়া হয়। এতে বলা হয়, ঢাকায় উচ্চতর নজরদারি বাড়ানোর জন্য মার্কিন দূতাবাসে রিপোর্ট রয়েছে। তবে আমাদের কাছে কোনো নির্দিষ্ট হুমকি নেই।…!!

এ প্রেক্ষিতে ঢাকায় অবস্থানরত মার্কিন নাগরিকদের চারপাশের পরিবেশের ওপর নজর ও জনসমাগমের স্থান এড়িয়ে চলতে বলা হয় ওই বার্তায়। পাশাপাশি পাসপোর্ট সঙ্গে রাখা ও স্থানীয় গণমাধ্যম পর্যবেক্ষণ করার নির্দেশনাও দেওয়া হয়…!!

তবে সতর্কবার্তা থাকলেও দূতাবাসের কনস্যুলার শাখা নিয়মিত কার্যক্রম চালিয়ে যাবে বলে জানানো হয়েছে ওই বার্তায়..!!

এদিকে রাজধানীতে জঙ্গি হামলার আশঙ্কায় অভিজাত এলাকা গুলশান ও কূটনৈতিক পাড়াসহ ঢাকার বিশেষ এলাকা ও স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে…!!

রোববার ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্র জানায়, কয়েকদিন আগে আবু মোহাম্মদ আল বাঙালি নামে এক নব্য জেএমবির শীর্ষ নেতা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ তাদের ভাষায় কাফেরদের ওপর হামলা চালানোর আহ্বান জানায়। প্রয়োজনে গাড়ি চাপার মাধ্যমেও হামলা চালানোর আহ্বান জানানো হয়। ওই আহ্বানের পর থেকে রাজধানীতে নিরাপত্তা বাড়ানো হয়েছে…!!

Leave a Reply