ঢাকায় মোটর শোতে ভিড় দর্শনার্থীদের

অর্থনী‌তি

বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে চলছে মোটরগাড়ি, মোটরসাইকেল ও গাড়ির যন্ত্রাংশের প্রদর্শনী।

গতকাল শুক্রবার প্রদর্শনীর দ্বিতীয় দিনে অনেকে গাড়ি ও বাইক দেখতে আসেন।

একই ছাদের নিচে গত বৃহস্পতিবার থেকে তিন দিনের ঢাকা মোটর শো, ঢাকা বাইক শো, ঢাকা অটোপার্টস শো এবং ঢাকা অটোমেটিভ শো নামে চারটি প্রদর্শনীর আয়োজন করেছে সেমস গ্লোবাল।

প্রদর্শনী উপলক্ষে প্রথমবারের মতো জাপানের তৈরি সুবারু গাড়ি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে আরইএল মোটরস লিমিটেড। অল হুইল ড্রাইভ ভেহিক্যাল (এডব্লিউডি) প্রযুক্তিসহ আধুনিক সব সুবিধা নিয়ে ১ হাজার ৬০০ থেকে ২ হাজার সিসির সুবারু গাড়ির মূল্য পড়বে ৩৫ থেকে ৫৫ লাখ টাকা। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রিয়াদ হাসনাইন জানান, মেলায় সুবারু গাড়ি কিনলে দুই লাখ পর্যন্ত মূল্য ছাড় ও ফ্রি নিবন্ধনের সুবিধা পাবেন ক্রেতারা।

এ ছাড়া মেলায় অংশ নেওয়া উত্তরা মোটরস লিমিটেডের প্যাভিলিয়নে ৮০০ থেকে দেড় হাজার সিসির গাড়ির মূল্য পড়বে ৮ লাখ ৬৫ হাজার থেকে ২৪ লাখের মধ্যে। নতুন গাড়ির ক্রেতারা এক থেকে তিন বছর পর্যন্ত ওয়ারেন্টি ও সার্ভিস সুবিধা পাবেন।

তরুণ মোটরবাইকপ্রেমীদের জন্য ইয়ামাহার নতুন মডেলের ‘টাচ অ্যান্ড ফিল এক্সপেরিয়েন্স’ নিয়ে হাজির হয়েছে এসিআই মোটরসের ইয়ামাহা বাংলাদেশ।তরুণ মোটরবাইকপ্রেমীদের জন্য ইয়ামাহার নতুন মডেলের ‘টাচ অ্যান্ড ফিল এক্সপেরিয়েন্স’ নিয়ে হাজির হয়েছে এসিআই মোটরসের ইয়ামাহা বাংলাদেশ।

ঢাকা বাইক শোতে তরুণ মোটরবাইকপ্রেমীদের জন্য প্রথমবারের মতো ইয়ামাহার নতুন মডেলের ‘টাচ অ্যান্ড ফিল এক্সপেরিয়েন্স’ নিয়ে হাজির হয়েছে এসিআই মোটরসের ইয়ামাহা বাংলাদেশ। পাঁচটি ভিন্ন ধরনের মোটরবাইক নিয়ে সাজানো হয়েছে ইয়ামাহার প্যাভিলিয়ন।

এসিআই মোটরসের ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ আনসারী বলেন, ইয়ামাহা রাইডিং একাডেমির উদ্যোগে মেলায় প্রশিক্ষণের মাধ্যমে বাইক চালানোর সময় নিরাপত্তাব্যবস্থা ও অন্যান্য প্রয়োজনীয় বিষয়গুলো তুলে ধরা হয়েছে।

এ ছাড়া মেলায় র‌্যানকন মোটর বাইকস লিমিটেডের সুজুকির নতুন দুটি মডেলের প্রতি বাইক ক্রেতাদের আগ্রহ দেখা যায়।

আজ শনিবার মেলার শেষ দিনেও দর্শনার্থী সমাগমের আশা করেছেন আয়োজক ও অংশগ্রহণকারীরা।

newsimoy.com

Leave a Reply