বেজোসের ফোনে আড়ি পেতেছিল সৌদি

বিশ্ব

আমাজন ডটকমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেফ বেজোসের ফোনে আড়ি পেতে তাঁর ব্যক্তিগত তথ্য সংগ্রহ করেছে সৌদি আরবের সরকার…!!

বেজোসের পক্ষ থেকে তাঁর নিরাপত্তাপ্রধান গেভিন ডে বেকার এ কথা জানিয়েছেন…!!

গেভিন ডে বেকার দীর্ঘদিন ধরে বেজোসের নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব পালন করছেন। গেভিন বলেন, বেজোস ও টেলিভিশনের সাবেক উপস্থাপক লরেন সানচেজের গোপন টেক্সট মেসেজসংক্রান্ত খবর জানুয়ারি মাসে ফাঁস হয়। ট্যাবলয়েড পত্রিকা ন্যাশনাল এনকোয়ারারে ফাঁস করা ওই খবরে বলা হয়, লরেনের সঙ্গে বেজোসের প্রেমের সম্পর্ক রয়েছে…!!

গত মাসে বেজো ট্যাবলয়েড এনকোয়ারারের স্বত্বাধিকারী বিরুদ্ধে ব্ল্যাকমেলের অভিযোগ আনেন । বেজোস বলেন, এনকোয়ারার লরেনের সঙ্গে অন্তরঙ্গ ছবি ছাপিয়ে দেবে বলে তাঁকে হুমকিও দিয়েছে…!!

দ্য ডেইলি বিস্টে এক মতামতে ডে বেকার বলেন, ন্যাশনাল এনকোয়ারারের মূল প্রতিষ্ঠান আমেরিকান মিডিয়া ইনক তাঁকে চাপ দিয়েছে। বেজোসের ফোনে আড়িপাতার খবরটি চেপে যেতে বলা হয়েছে তাঁকে। বেকার বলেন, তদন্তকারী এবং বেশ কয়েকজন বিশেষজ্ঞ জানিয়েছেন বেজোসের ফোনে আড়ি পেতেছিল সৌদি সরকার। আমেরিকান মিডিয়া ইনক বিষয়টি সম্পর্কে কতটুকু জানে তা এখনো পরিষ্কার না…!!

ওয়াশিংটনে সৌদি দূতাবাসের এক মুখপাত্র তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানাননি। ফেব্রুয়ারি মাসে সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ন্যাশনাল এনকোয়ারারের প্রতিবেদনটির সঙ্গে সৌদি আরবের কোনো সম্পর্ক নেই। আমেরিকান মিডিয়া ইনকের প্রতিনিধি বিষয়টি নিয়ে সরাসরি কিছু জানাননি। তবে প্রতিষ্ঠানটি আগে এক বিবৃতিতে জানিয়েছিল, নিয়মকানুন মেনেই বেজোসের খবর প্রকাশ করা হয়েছে…!!

তদন্ত প্রতিবেদন সরাসরি মার্কিন ফেডারেল কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেছেন বলে জানান বেকার…!!

(খবর রয়টার্স)

Leave a Reply