হঠাৎ ঝড়ে রাজধানীতে, নিহত ২

বাংলাদেশ

 হঠাৎ কালবৈশাখী ঝড়ে রাজধানীতে দুই জনের প্রাণহানি ঘটেছে। কালবৈশাখীর আগেই এমন ঝড়ের দেখা রাজধানীতে। রোববার সন্ধ্যায় পল্টনে ভবন থেকে ইট পড়ে এক চা বিক্রেতা  ও শেরেবাংলা নগরে গাছ পড়ে এক নারী মারা গেছেন…!!

এছাড়া  বিভিন্ন স্থানে গাছ ভেঙে পড়ে আহত হওয়ার খবরও পাওয়া গেছে।  পাশাপাশি ঝড়ের কারণে নগরীর অনেক এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

সন্ধ্যা ৬টার দিকে পুরানা পল্টনে ঝড়ের সময়  বহুতল ভবন থেকে ইট পড়ে নিচে থাকা মো. হানিফ (৪৫) নামে  চায়ের দোকানির মৃত্যু হয়েছে। পল্টন থানার এসআই মো. সুজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল জরুরী বিভাগে নিয়ে আসলে চিকিৎসক পরিক্ষা নিরীক্ষা শেষে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের সময় মৃত ঘোষণা করেন…!!

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, পল্টন মোড়ে চায়ের দোকান করতো হানিফ। সেখানে পাশের একটি বহুতল ভবনের (মল্লিক কমপ্লেক্স)  উপর থেকে বেশ কয়েকটি ইট তার উপরে পড়ে। গুরুতর আহত অবস্থায় পড়ে ছিল, পাশে বেশ কয়েকটি ইট পড়ে থাকতে দেখে গেছে…!!

এ সময় আমরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসি। তার গ্রামের বাড়ী বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার উলাদিয়া গ্রামে। হানিফের বাবার নাম  মৃত আব্দুল লতিফ । রাজধানীর মুগদা পাড়া  দুই ছেলে মেয়ে ও স্ত্রীকে নিয়ে থাকতেন হানিফ…!!

এদিকে ঝড়ের সময় শেরে বাংলা নগরের সংসদ ভবন এলাকায় মিলি ডি কস্তা (৬০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। শেরে বাংলা থানার ওসি জানে  আলম জানান, তিনি পাশের মনিপুরি পাড়ায় থাকতেন। ধারণা করা হচ্ছে তিনি সান্ধ্যকালীন হাঁটাহাটি করছিলেন…!!

রাজধানীতে হঠাৎ এই ঝড়ে বিভিন্ন স্থানে গাছ পড়ে বেশ কয়েকজন আহত হওয়ার খবরও পাওয়া গেছে। কাকরাইল এলাকায় একটি গাছের ঢাল ভেঙে অটোরিকশা ও প্রাইভেট কারের উপর পড়ে, এতে অটোরিকশা চালক সামান্য আহত হন বলে পুলিশ জানায়। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ জানিয়েছে, ঝড়ে অন্তত ২৫টি স্থানে গাছ পড়ার ঘটনা ঘটেছে…!!

ঝড়ে শাহবাগ থানার সাইনবোর্ড উড়ে গেছে। মিন্টো রোডে পুলিশ ভবনের সামনে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়েছে। ধানমন্ডি তিন নম্বর সড়কেও গাছের ডাল ভেঙে সড়কে পড়েছে…!!

Leave a Reply