কলেজ ক্যাম্পাস থেকে আ.লীগ নেতার গরুর খামার উচ্ছেদ

বাংলাদেশ

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের গোপালপুর হেমনগর ডিগ্রি কলেজ ক্যাম্পাসে স্থাপিত স্থানীয় আওয়ামী লীগ নেতার গরুর খামার উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন…!!

 উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ বিশ্বাসের নেতৃত্বে খামারটির উচ্ছেদ অভিযান শুরু হয়…!!

এর আগে গত ১ এপ্রিল ‘কলেজ ক্যাম্পাসে আ.লীগ নেতার গরুর খামার‘ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়  দেশের প্রায় সকল গণমাধ্যমে। এরপরই টনক নড়ে প্রশাসনের…!!

এ বিষয়ে হেমনগর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুল ইসলাম বলেন, ‘কলেজ ক্যাম্পাসে অবৈধভাবে গরুর খামার নির্মাণের কারণে কলেজের পরিবেশ নষ্টসহ জমিদার বাড়ির সৌন্দর্য হারিয়ে গেছে…!!

এ ছাড়া মাদকসেবীরা এখানে আড্ডা দিত। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসন বরাবর লিখিত অভিযোগের ভিত্তিতে এবং গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পর এই উচ্ছেদ অভিযান শুরু হয়…!!

গোপালপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা বিকাশ বিশ্বাস বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর কলেজ ক্যাম্পাস থেকে গরুর খামারসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পরে কলেজ কর্তৃপক্ষের কাছে তাদের জায়গা বুঝিয়ে দেওয়া হয়েছে…!!

উল্লেখ্য, জমিদার হেমচন্দ্র চৌধুরীর পরীদালান নামে খ্যাত রাজবাড়ীর ৬.৩৩ একর জমিতে ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় হেমনগর ডিগ্রী কলেজ।  সেই কলেজ ক্যাম্পাসে হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ইউপি মেম্বার মাহবুব হাসান টুটুল প্রভাবশালী মহলের যোগসাজশে একটি গরুর খামার নির্মাণ করেন। খামার দেখভালের জন্য সেখানে অস্থায়ী ঘর, খড়ের গাদা ও অন্যান্য অস্থায়ী স্থাপনা ও নির্মাণ করা হয়…!!

Leave a Reply